বিল গেটস এর জীবনে দুটি মজার ঘটনা..

বর্তমান বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি বিল গেটস যিনি মাইক্রোসফট এর প্রতিষ্ঠাতা। তারই জীবনে দুটি মজার ঘটনা জেনে নেওয়া যাক..

এক) বিল গেট্স একটি রেস্টুরেন্টে খেতে গেছে। খাওয়ার পর বিল গেট্স ওয়েটারকে ৫ ডলার বকশিস দিল বকসিস পেয়ে ওয়েটার বিল গেট্স এর দিকে হা করে তাকিয়ে রইল ওয়েটারের কাণ্ড দেখে বিল গেট্স জিজ্ঞেস করল, —কি হয়েছে? আমার দিকে এভাবে তাকিয়ে আছ কেন?

Image result for funny-facts-in-bill-gates

 

ওয়েটার বলল “স্যার গতকাল আপনার মেয়ে এইখানে খাবার পরে আমাকে ১০০ ডলার বকসিস দিয়েছেন আর আপনি তার বাবা এবং এত বড় ধনী হয়ে আমাকে মাত্র ৫ ডলার দিলেন?


বিল গেট্স হেসে ওয়েটারকে বললেন — “সে হচ্ছে বিশ্বের এক নম্বর ধনী মানুষের মেয়ে আর আমি হচ্ছি একজন কাঠুরিয়ার ছেলে

Moral: কখনো আপনার অতীতকে ভুলে যাবেন না। অতীত হচ্ছে একজন মানুষের সবচেয়ে ভাল শিক্ষক”

——————————————————————————————–

Image result for bill-gates cartoon

দুই) মাইক্রোসফটের দুই সহপ্রতিষ্ঠাতা বিল গেটস এবং পল অ্যালেনের বন্ধুত্ব হয় ওয়াশিংটন ডি.সি’র সিয়াটলের লেকসাইড স্কুলে পড়ার সময়। বিল গেটস পল অ্যালেন থেকে ২ বছরের নিচের ক্লাসে পড়লেও দু’জনের কম্পিউটার প্রীতি তাদের মধ্যে সুসম্পর্ক তৈরি করে। আর দুজনে মিলে প্রায়ই স্কুলে পড়াকালীন বিভিন্ন কম্পিউটার হ্যাক করত। মজার ব্যাপার হলো, বিল গেটসের সাথে ক্লাসের মেয়েদের কথা বলার সুযোগ করে দেওয়ার জন্যই কম্পিউটার হ্যাক করার ফন্দি আঁটত তারা।

Image result for bill-gates cartoon

সম্প্রতি বিবিসি’তে দেওয়া সাক্ষাতকারে বিল বলেন, ‘পল আমার সাথে বলে কম্পিউটার সিডিউলিং করত। কিন্তু আমার থেকে দু’বছরের বড় হওয়ায় স্কুল থেকে কলেজে পা দেয় পল। আর তখন আমি একাই কম্পিউটার ঠিক করে দেওয়ার সুবাদে সুন্দরী মেয়েদের সাথে বসার সুযোগ পেতাম।

 

ভালো লাগলে শেয়ার করবেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *