চা বিক্রি করেই মাসে উপার্জন ১২ লক্ষ টাকা! গল্প না, এটা সত্যিই…

চা বিক্রি করেই লাখপতি হওয়া যায়। এবং তাই করে দেখিয়েছেন পুণের ব্যবসায়ী নভনথ ইয়েলে। ব্যক্তিগত উদ্যোগে তৈরি করেছেন ‘ইয়েলে টি হাউস’। যেদিন প্রথম কাজ শুরু করেছিলেন, সেদিন ভাবেননি সংস্থা এত বড় হবে। ।কিন্তু নভনথ জানতেন, কাজ যেমনই হোক না কেন, যদি তা সঠিকভাবে করা যায়, তবে ফল ফলবেই। এখন শুধু চা বিক্রি করেই তার উপার্জন মাসে প্রায় ১২ লাখ টাকা

 

Image result for Navnath Yewle

চা বিক্রি বড়লোক হয়েছেন বিশ্বে এমন নজির অনেক আছে। তাই বলে চা বিক্রি করে মাসে ১২ লাখ টাকা আয়- এমনটি খুব কমই শোনা গেছে। শুধু চা বিক্রি করে মাসে ১২ লাখ টাকা আয় করে এমনই চা বিক্রেতার খোঁজ পাওয়া গেছে ভারতের মহারাষ্ট্রের পুণেতে।
Image result for Navnath Yewle
বছর কয়েক আগে পুণে শহরে একটি চায়ের দোকান দিয়ে রোজগার শুরু করেছিলেন নবনাথ ইউল। শুরুতে রোজগার ছিল খুবই সামান্য। তা দিয়ে সংসার চালানো খুবই কঠিন ছিল। কিন্তু হার না মেনে ধীরে ধীরে তিনি নিজের ব্যবসায় মনোনিবেশ করতে থাকেন। অবশেষে সাফল্য আসতে শুরু হয়। চায়ের পাশাপাশি তার দোকানে মিলতে থাকে নানা ধরনের চা। বর্তমানে পুণে শহরে তিনটি চায়ের স্টল রয়েছে ইউলের। প্রতিটি স্টলে ১২ জন করে কর্মী কাজ করেন।
ইউলের দাবি, চায়ের দোকান করে এই পর্যায়ে ব্যবসা করা সম্ভব খুব সহজেই। কিন্তু তার জন্য প্রয়োজন কঠোর পরিশ্রম। আগামী দিনে তিনি ভারতের বাইরেও নিজের চায়ের স্টল খুলতে চান। দূর করতে চান বেকারত্ব।
Image result for Tea earning 12 lakh taka a month
তবে শুধু নিজের উপার্জনের কথা ভেবেই ক্ষান্ত হননি তিনি, পাশাপাশি বহু মানুষের কর্মসংস্থানেরও সুযোগও করে দিয়েছেন। আপাতত পুণেতেই তিনটি সেন্টার আছে তার। একনামে সকলেই চেনেন তাঁর সংস্থাকে। এবার সেটিকে আন্তর্জাতিক মানের করে তোলার প্রয়াস করছেন তার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *